আজ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং

চুক্তি অনুযায়ী সিরাম টিকা না দিলে টাকা ফেরত আনা হবে: স্বাস্থ্যমন্ত্রী

ডেক্স নিউজ : ভারতের সিরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তি অনুযায়ী টিকা না পেলে টাকা ফেরত আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, করোনা টিকা পাওয়ার ব্যাপারে এখনো আশাবাদী।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। ভারত থেকে বাংলাদেশ তিন কোটি ৪০ লাখ টিকা কেনে। এজন্য অর্থ দেওয়া হয় বাংলাদেশি মুদ্রায় ৬০০ কোটি টাকার বেশি। কিন্তু ভারত থেকে বাংলাদেশে টিকা এসেছে মাত্র ৭০ লাখ।

গত জানুয়ারিতে প্রথম চালানে সিরাম পাঠায় ৫০ লাখ। এরপর প্রতি মাসে আসার কথা ছিল সমপরিমাণ। কিন্তু ফেব্রুয়ারিতে ২০ লাখ পাঠানোর পর ভারত সরকারের নিষেধাজ্ঞায় আর টিকা পাঠাতে পারেনি সিরাম।

এ বিষয়ে সাংবাদিকদের পক্ষ থেকে প্রশ্ন করা হলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ভারতে যে অর্ডার দেওয়া ছিল, তার দুই কোটি ৩০ লাখ টিকা এখনো পাইনি, আমরা এখনো অপেক্ষায় আছি।’ তিনি বলেন, আমরা যোগাযোগ রাখছি, সিরাম ইনস্টিটিউট ও বেক্সিমকোর সঙ্গে যোগাযোগ আছে, ওনারা আমাদের আশ্বস্ত করেও আসছেন, আমরা টিকা পাবো।

কতদিন আশায় থাকবেন সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে জাহিদ মালেক বলেন, যতদিন তারা আশ্বাস দেবে, আমরা ততদিন আশায় থাকবো। যদি আমরা এই টিকা না পাই তাহলে অবশ্যই আমাদের টাকা-পয়সা নিয়ে আসতে হবে ও ফেরত দিতে হবে। আমরা আশা করি পাবো, আমরা আশা ছাড়িনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...